Microsoft access 2007 bangla tutorial - Rangpur Digital IT Point-Mobile Computer And Programming Website

Breaking

আমাদের এই সাইট টি মূলত সাজানো হয়েছে কম্পিউটার, টেকনোলজি, প্রগ্রামিং এবং মোবাইল সার্ভিসিং বিষয়ক টিউটরিয়াল, ট্রিক্স, টিপস নিয়ে। আমরা নিজেরা যা জানি তা আপনাদের মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা করে থাকি, যদি আমাদের সাইট টি সম্পর্কে আপনাদের কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সের মাধ্যমে আমাদের জানাবেন, ধন্যবাদ। আমাদের ঠিকানা: রংপুর ডিজিটাল আইটি পয়েন্ট, রংপুর

Saturday, June 13, 2020

Microsoft access 2007 bangla tutorial

Microsoft access 2007 bangla tutorial
Microsoft access 2007 Bangla tutorial

What is Microsoft Access মাইক্রসফট এক্সেস কি:

Microsoft access হচ্ছে Microsoft Corporation কর্তৃক তৈরিকৃত microsoft office এর একটি জনপ্রিয় Database System।এর মাধ্যমে আমরা খুব সহজেই Database এর বিভিন্ন ধরনের কাজ করতে পারি। একে আমরা সহজেই ms access বলতে পারি।

MS Access কী ধরণের প্রোগ্রাম :

Microsoft access হলো একটি শক্তিশালী Relational database ম্যানেজমেন্ট সিষ্টেম বা Program। এর বিশেষ সুবিধা হলো খুব সহজেই শক্তিশালী আকর্ষনীয় Database Application তৈরি করা যায়।
একসেস ডেটাবেজে এক বা একাধিক Table ছাড়াও কোয়েরি, ফর্ম, রিপোর্ট, ম্যাক্রো, মডিউল ইত্যাদি থাকতে পারে। বর্তমানে Access ডেটাবেস একটি সর্বজনীন ডেটাবেস সিস্টেম বা Program হিসেবে বহুল জনপ্রিয়তা লাভ করেছে।এর মাধ্যমে কোন ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক এর সকল প্রকার হিসাব সেল, ইনভয়েস, ডিউ ইত্যাদি দেখার সফটওয়ার তৈরি করা যায়।

Microsoft Access ব্যাবহার এর শুবিধা:

ডেস্কটপ Database System হিসেবে Microsoft Access ব্যাপকভাবে ব্যবহৃত হয়। কারণ এটি Microsoft Office প্যাকেজের সংগেই থাকে। ফলে অন্য কোন অতিরিক্ত ডাটোবেজ সফটওয়্যার এর প্রয়োজন হয় না।
মাইক্রোসফট এক্সেস এর মাধ্যমে ভিজুয়াল বেসিক ল্যাংগুয়েজ দ্বারা খুব সহজেই মাল্টিপল ইউজার বান্ধব  
        অ্যাপ্লিকেশন তৈরি করা সম্ভব।
MS Access দ্বারা তৈরিকৃত প্রোগ্রাম বিভিন্ন সার্ভারের মাধ্যমে রিমোট ইউজারের জন্য ব্যবহার করা যায়।
ডাটাবেজ সাপোর্টের জন্য এম এস এক্সেস হতে পারে আপনার প্রধান চয়েজ। কারণ অন্যান্য ডাটাবেজের চেয়ে 
        একসেস এর সাপোর্ট ও Development Consultancy বেশি রয়েছে।





আজ এই পর্যন্তই আগামীতে আমরা Microsoft access এর বিভিন্ন Program তৈরি করা শিখবো ইনশাআল্লাহ।সে পর্যন্ত আমাদের সংগেই থাকুন।আমরা চেষ্টা করব আপনাদের ভালো কিছু দেয়ার।

বন্ধুরা যদিও আমাদের এই ওয়েব সাইট টি সাধারণত মোবাইল হার্ডওয়ার ও সফটওয়ার বিষয়ে বেশি প্রাধান্য দেয়। তার পরেও আমরা Technology প্রেমিক পাঠকদের উদ্দেশ্যে Computer Programming বিষয়ক পোষ্ট আপডেট দেয়ার শিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় এতে সকল পাঠকদের জন্য ভালোই হবে। ধন্যবাদ সকলকে আমাদের সংগে থাকার জন্য।