Microsoft access 2007 bangla tutorial how to create a table in ms access - Rangpur Digital IT Point-Mobile Computer And Programming Website

Breaking

আমাদের এই সাইট টি মূলত সাজানো হয়েছে কম্পিউটার, টেকনোলজি, প্রগ্রামিং এবং মোবাইল সার্ভিসিং বিষয়ক টিউটরিয়াল, ট্রিক্স, টিপস নিয়ে। আমরা নিজেরা যা জানি তা আপনাদের মাঝে ছড়িয়ে দেয়ার চেষ্টা করে থাকি, যদি আমাদের সাইট টি সম্পর্কে আপনাদের কোন মতামত থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সের মাধ্যমে আমাদের জানাবেন, ধন্যবাদ। আমাদের ঠিকানা: রংপুর ডিজিটাল আইটি পয়েন্ট, রংপুর

Sunday, June 28, 2020

Microsoft access 2007 bangla tutorial how to create a table in ms access

Microsoft Access 2007 Table Create Bangla Tutorial

Microsoft Access Bangla Tutorial Part-2
Microsoft Access Bangla Tutorial Part-2
Program প্রেমী ভাইদের জন্য আজ আমার Microsoft access সম্পর্কি ত দিতিয় Tutorial শুরু করতে যাচ্ছি।
আমার প্রথম Tutorial টি দেখার ইচ্ছা থাকলে আপনারা এখান থেকে দেখে আসতে পারেন। বন্ধুরা আমি যদিও এই সাইট টি  Mobile ServicingTechnology এর উপর ভিত্তি করে তৈরি করেছি তার পরেও আমার জানা কিছু Programming knowladge আপনাদের সাথে শেয়ার করার জন্য আমি Computer Programming সেকশন এই সাইটে নতুন ভাবে যুক্ত করেছি। আশা করি সকলেই আমার সাথে থাকবেন।

How to creat a table in Microsoft Access 2007

আজ আমরা Microsoft Access এ টেবিল তৈরি করা শিখব। তো চলুন দেরি না করে শুরু করে দেয়া যাক।
প্রথমে আমরা আমাদের কম্পিউটারে ইনস্টল করা Microsoft access টি ওপেন করব। এবং নিচের মত করে Employee নামের একটি Database Create করব।
Microsoft Access Tutorial part 2 database create
Database create
এবার নিচের মত করে টেবিল এর নাম দিয়ে টেবিল টি Save করব।অর্থাৎ আমাদের টেবিল তৈরির কাজ শেষ।




microsoft access table save
Microsoft access save table
এখন আমরা টেবিল এ কি কি ফিল্ড এর ব্যবহার করব তা নিচের চিত্রের মত করে নিজেদের মত সাজিয়ে নিবো এবং বাম পাশের উপরে সেভ অপশন থেকে সেভ করব
microsoft access table field create
Microsoft access Field Create
এবং নিচের মত করে ভিউ করে দেখব ঠিক ঠাক ভাবে আমাদের টেবিল তৈরি হয়েছে কি না। যদি সব কিছু ঠিক থাকে তাহলে আমাদের টেবিল টি এরখম দেখাবে।




Microsoft Access Table View
Microsoft access table view

এখন আপনারা আপনাদের পছন্দ মত টেবিলের ফিল্ড গুলো পুরন করুন। ব্যাস আমাদের Microsoft access এ ডাটাবেজ তৈরি ও টেবিল তৈরির কাজ শেষ। পরবর্তিতে আপনাদের সামনে Microsoft Access সম্পর্কে একটি পুর্ণাংঙ Program Design করা পর্যাক্রমে দেখিয়ে যাব ইনশাআল্লাহ আজ পর্যন্তই। আগামীতে আমরা Query, Form Design সম্পর্কে জানব। ধন্যবাদ সবাইকে। এবং পরবর্তি টিউটরিয়াল পর্যন্ত আমাদের সংগেই থাকুন।

আমাদের এই পেজ শুধুমাত্র প্রগ্রাম ভিত্তিক নয় বরং আমরা মোবাইল টেকনিশিয়ান ভাইদের জন্যেও বিভিন্ন টিউটরিয়াল দিয়ে ভরপুর আমাদের এই ওয়েব সাইটের সঙ্গেই থাকুন। ধন্যবাদ সকল পাঠকদের।